বাংলাদেশের মানুষের জীবনের ইনকামের ৩ ভাগের ১ ভাগ ইনকাম, তার বিয়ে-শাদির অনুষ্ঠানই খরচ করে। একটি বিয়ের অনুষ্ঠানে কমিউনিটি সেন্টার ও অতিথির খাবার-দাবারের পিছনে খরচ করে ২ থেকে ৩ লাখ টাকা। শাড়ি, শেরওয়ানী, স্বর্ণ অলংকারের পিছনে ব্যয় করে গড়ে ৩ থেকে ৫ লাখ টাকা ইত্যাদি আরও কত খরচ।
বরপক্ষ বা কনেপক্ষ বিয়ের অনুষ্ঠানের সময় বিভিন্ন ধরনের খরচ করে ঠিক আছে তা মেনে নিলাম। কিন্তু একটা জায়গায় তারা খরচ করতে ভুলে যায়, যে বিষয়টি তারা ভুলে যায় তা হচ্ছে, বর বা কনে পক্ষ সম্পর্কে পরিপূর্ণভাবে খোঁজখবর নেওয়া!
একটি উদাহরণ দিয়ে বলছি, বিয়ের ছয় মাস পর, বরপক্ষ জানতে পারলো, মেয়ের আগে একটি বিয়ে হয়েছিল। কিন্তু ছেলে পক্ষ অত্যন্ত প্রতিষ্ঠিত হওয়ার কারণে মেয়ে পক্ষের অভিভাবকরা পাত্রীর তথ্যটি গোপন করে যায়!
আরেকটি উদাহরণ দিচ্ছি, বিয়ের পর মেয়ে পক্ষ জানতে পারলো, ছেলে মাদকাসক্ত!
আমাদের সমাজে অ্যারেঞ্জ ম্যারেজ অথবা প্রেম করে বিবাহ! উভয় ক্ষেত্রেই মেয়ে পক্ষ এবং ছেলেপক্ষের অভিভাবকের উচিত উভয়ের সম্পর্কে পরিপূর্ণভাবে খোঁজখবর নিয়ে, তারপরে বিয়ের অনুষ্ঠানিকতা শেষ করা।
হুমায়রা কোম্পানি বাংলাদেশে দীর্ঘ ৮ বছর ধরে ওয়েডিং ইন্ডাস্ট্রিতে বিজনেস করছে। হুমায়রা কোম্পানি বিয়ের পূর্বে বরপক্ষ এবং কনেপক্ষকে এই ধরনের Pre Matrimonial Survey সেবাটি দিয়ে থাকে। হুমায়রা কোম্পানির একটি দক্ষ টিম রয়েছে, যা বাংলাদেশের বিভিন্ন জেলায় ছড়িয়ে আছে।
অভিভাবকরা যখন হুমায়রা কোম্পানি নিকট থেকে Pre Matrimonial Survey সেবাটি নেয়। তার ৭ – ১৫ দিন পর হুমায়রা কোম্পানি অভিভাবকরদের একটি রিপোর্ট প্রদান করে। যার মাধ্যমে অভিভাবকরা বিস্তারিত জানতে পারে তাদের বরপক্ষ অথবা কনে পক্ষ সম্পর্কে।
I want to know all kinds of information about your pre metro monial detective agency