বিয়ের অনুষ্ঠানে ছেলেদের পোশাক সাজে বরটুনিয়া (Groom Boutonnieres)

by | May 31, 2020 | বিয়ের প্রস্তুতি | 2 comments

বিয়ের অনুষ্ঠানে ছেলেদের পোশাক খুব গুরুত্বপূর্ণ বিষয়। বিয়ের অনুষ্ঠানের শুধু কনে সাজে না ,বর কিন্তু সাজে। পাশ্চাত্যের বিয়ের অনুষ্ঠান গুলোতে বর অনেক আগের থেকে পরিধান করতো, ধীরে ধীরে তা বাঙালি বা ইন্ডিয়ান বিয়ের অনুষ্ঠানের বরের ড্রেস এর একটা অংশ হয়ে গিয়েছে। তা হচ্ছে বরটুনিয়ার (Groom Boutonnieres)

২০১৯ সালের শেষের থেকে মূলত এই তা হচ্ছে বরটুনিয়ার এর প্রচলন বাংলাদেশের শুরু হয়ে গিয়েছে। বরটুনিয়ার হচ্ছে একটা কিংবা দুটো আর্টিফিশিয়াল ফুল এর সাহায্যে একটি পিন লেভেল তৈরি যা বরের ড্রেস বাম পাশে লাগানো হয়।

বিয়ের অনুষ্ঠানে ছেলেদের পোশাক

বিয়ের অনুষ্ঠানে ছেলেদের পোশাক

যা বরের ড্রেসের মধ্যে একটি ঐতিহ্যবাহী, আধুনিক দৃষ্টিনন্দন আভার সৃষ্টি করে থাকে। বরটুনিয়ার মূলত ইউরোপিয়ান বিয়ে-শাদী গুলোতে প্রথম দিকেই এর প্রচলন দেখা যায়, প্রথমদিকে বর তাদের বিয়ের অনুষ্ঠানে মূলত ন্যাচারাল বা প্রাকৃতিক গোলাপ ফুলগুলো বরটুনিয়ার হিসেবে ব্যবহার করতো। কিন্তু আর্টিফিশিয়াল বরটুনিয়ার গুলোর বিয়ের ছবি তোলার সময় একটা অন্যরকম ঝকঝকে আভা সৃষ্টি করে।

বর্তমানে বাংলাদেশের বিয়ে-শাদীতে বর তার ড্রেসে একটা অন্যতম অন্যরকম আকর্ষণ সৃষ্টি করার উদ্দেশ্যে বরটুনিয়ার প্রতি যথেষ্ট পরিমাণে আগ্রহবোধ ও স্বাচ্ছন্দ্যবোধ করছে। আপনার বিয়ের সাজে আলাদা আকর্ষণ সৃষ্টি করে এই বরটুনিয়া।

বরটুনিয়ার বিভিন্ন ধরনের দামের হয়ে থাকে.বাংলাদেশী মূলত এটি ফেসবুকের বিভিন্ন পেজে একটি বিক্রি হয়ে থাকে। আপনার মনে হয়তো প্রশ্ন আসতে পারে আপনার বিয়ের সময় আপনি কোথায় বরটুনিয়ার খুঁজে পাবেন?

বরটুনিয়ার 1 1

বাংলাদেশের বিভিন্ন ফেসবুক পেজে এই বরটুনিয়ার বিক্রি হচ্ছে, যার দাম 500 টাকা থেকে 1500 টাকা পর্যন্ত বিভিন্ন ধরনের ও বিভিন্ন মানের হয়ে থাকে।

তবে সুখবর হচ্ছে যে হুমায়রা humayra.com.bd ওয়েব সাইটে বিভিন্ন ধরনের দেশি-বিদেশি বরটুনিয়ার এখন পাওয়া যাচ্ছে সবচেয়ে মজার ব্যাপার হল humaya.com.bd কে আপনি গুগল থেকে ডাউনলোড করে. যেকোনো ডিজাইন বরটুনিয়ার তাদেরকে humayra.com.bd দেখিয়ে আপনি সেখানে তৈরি করেছেন।

বরটুনিয়ার 2 1

হুমায়রার ফ্যাশন ডিজাইনাররা বিভিন্ন ডিজাইনের বিভিন্ন ধরনের, বিভিন্ন মানের , বিভিন্ন দামের দেশি-বিদেশি বরটুনিয়ার তৈরি করে তাদের ওয়েবসাইটে প্রদর্শন করছে।

করোনা ভাইরাসের কারণে বাংলাদেশি অনেক বিয়ে-শাদী এখন আটকে রয়েছে তবে করোনা পরবর্তীতে বিয়ের একটা ধুম লাগবে যা নিঃসন্দেহে বলা যায়। করোনা ভাইরাসের লকডাউনের কারণে অনেকের বিয়ে করা সম্ভব হচ্ছে না। তাই বিয়ের পূর্ব প্রস্তুতিতে যে বিষয়টা রয়েছে তা হোম ওয়াক করে রাখতে পারেন আপনারা এখনই করে রাখতে পারেন। যা আপনাকে বিয়ের সময় অনেকটা সময় কাজের চাপ কমিয়ে দিবে।

বিয়ের পূর্বে প্রস্তুতি নিয়ে রাখলে অনেক ঝামেলা এবং সমস্যা থেকে মুক্ত থাকা যায়। এছাড়া, খরচের পরিমাণও কমানো যায়। আর সামনে যাদের বিয়ের অনুষ্ঠান হবে সেই সকল বর ও কনে উভয়পক্ষে হুমায়রা ডট কম এর পক্ষ থেকে অগ্রিম শুভেচ্ছা সৃষ্টিকর্তা সবার মঙ্গল করুক।

বিয়ে সম্পর্কিত নতুন নতুন ফ্যাশন ট্রেন্ড বর কনে বডি ফিটনেস, বিয়ের খাবারের মেনু 2020, বিয়ের স্টেজ ডেকোরেশন 2020 , বরের সাজসজ্জা 2020, কনে সাজসজ্জা 2020 মেহেন্দি ডিজাইন 2020, ড্রেস ডিজাইন 2020 নিউ ফ্যাশন ডিজাইন সকল কিছু সম্বন্ধে জানতে আমাদের ওয়েবসাইট humaya.com.bd এর ব্লগে আপনার চোখ রাখুন।

2 Comments

  1. Rafia

    Very nice.good to read…. thanks For excellent writing

    Reply
    • Humayra

      thanks for your compliment

      Reply

Submit a Comment

Your email address will not be published. Required fields are marked *

Shopping cart0
There are no products in the cart!
Continue shopping

গিফ্ট! গিফট! গিফট!

হুমায়রাতে শপিং করে জিতে নিন, ফ্রি এয়ার টিকেট 🎟️, বাফেট ডিনার 🍽️, স্মার্টফোন , ট্যাব সহ আকর্ষনীয় পুরষ্কার।
বিস্তারিত জানতে ফরমটি পূরণ করে ফেলুন

ওয়েডিং প্লানার: 01953336332 (WhatsApp)

গিফ্ট! গিফট! গিফট!

হুমায়রাতে শপিং করে জিতে নিন, ফ্রি এয়ার টিকেট 🎟️, বাফেট ডিনার 🍽️, স্মার্টফোন , ট্যাব সহ আকর্ষনীয় পুরষ্কার।

ফরমটি পূরণ করে ফেলুন; আমাদের কনসালটেন্ট আপনাকে কলব্যাক করবে 😊 

Humayra Tours & Travels

প্রিয় সম্মানিত গ্রাহক, আপনি ফরম পূরণের কিছুক্ষন পর, আমাদের একজন প্রতিনিধি আপনার সাথে যোগাযোগ করবে।

যোগাযোগ: 01953336332, 01953311132 (WhatsApp)

Humayra

প্রিয় সম্মানিত গ্রাহক, আপনি ফরম পূরণের কিছুক্ষন পর, আমাদের একজন প্রতিনিধি আপনার সাথে যোগাযোগ করবে।

ওয়েডিং প্লানার: 01953336332, 01953311132 (WhatsApp)